সিএসবি ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪ ৮:০০ পিএম

 

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জঃ
হবিগঞ্জে আওয়ামী লীগ বিএনপি ও আন্দোলনকারি শিক্ষার্থীদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় রিপন শীল (২৭) নামে এক যুবক নিহত হয়েছে। নিহতের বিষয়টি নিশ্চিত করেন সদর হাসপাতালের চিকিৎসক ডা. নাইম আশরাফ চৌধুরী। এ ঘটনায় গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত শতাধিক। নিহত রিপন শীল হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকার রতন শীলের পুত্র। এছাড়াও অন্যান্য আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। ভাংচুর করা হয়েছে হবিগঞ্জ- ৩ আসনের এমপি আবু জাহিরের বাসভবন। আগুণ দেয়া হয়েছে বেশ কয়েকটি মোটরসাইকেল ও ব্যবসা প্রতিষ্ঠানে। রোববার দুপুর দেড়টা থেকে বিকেল ৬টা পর্যন্ত শহরের থানার মোড় থেকে কালীবাড়ি ক্রসরোড এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক বলে জানা গেছে।
জানা যায়- পুর্ব ঘোষণা অনুযায়ী রোববার সকাল থেকে বেলা একটা পর্যন্ত শহরের বৃন্দাবন কলেজ রোড প্রাঙ্গণে জড়ো হতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। এক পর্যায়ে সেখানো জড়ো হয় কয়েক হাজার শিক্ষার্থী। পরে তাদের সাথে সংহতি প্রকাশ করে যোগ দেয় বিএনপি ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। মিছিল সহকারে তারা শহরের প্রধান সড়কে দিয়ে আসতে থাকেন। পথিমধ্যে হবিগঞ্জ সদর থানা ও জেলা প্রশাসক কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপি, ছাত্রদল, যুবদল সহ আন্দোলনকারিরা। পরে শহরের টাউন হল সড়কে অবস্থান নেয়া আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিএনপি ও আন্দোলনকারিরা। সংঘর্ষ হয় টানা কয়েক ঘন্টা। এতে গুলিবিদ্ধ ও টেটাবিদ্ব হয় (বল্লম) অন্তত শতাধিক লোকজন।
সংঘর্ষের সময় পুরো শহরজুড়ে সৃষ্টি হয় আতঙ্ক। দিকবেদিক ছোটাছুটি করতে গিয়েও আহত হন অনেক পথচারি। বন্ধ থাকে পুরো শহরের দোকানপাঠ।
এদিকে, জেলার মাধবপুর উপজেলার জগদীশপুর এলাকায় পুলিশের একটি পিকআপ ভ্যান ভাংচুর করে আগুণ ধরিয়ে দিয়েছে আন্দোলনকারীরা। এছাড়াও মাধবপুর পৌরশহরে আন্দোলনকারী ও বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। এতে আহত হয়েছে বেশ কয়েকজন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এ বিষয়ে হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) নূরে আলম জানান- সংঘর্ষের ঘটনায় একজন নিহতের খবর শুণেছি।

পাঠকের মতামত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...